script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-9028963340093233" crossorigin="anonymous"> #autoAds
সৌদি ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম

প্রতারণা থেকে বাঁচতে অবশ্যই ভিসা অনলাইনে যাচাই করা প্রয়োজন। খুব সহজেই শুধুমাত্র পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করতে পারবেন। প্রতারণা থেকে বাঁচতে অবশ্যই ভিসা অনলাইনে যাচাই করা প্রয়োজন। ইন্টারনেটের মাধ্যমে এখন প্রায় সব দেশের ভিসাই অনলাইনে চেক করা যাচ্ছে।

তাছাড়া সৌদি ভিসা চেক করে এটাও জানতে পারবেন যে, ভিসাটির Sponsor কোম্পানীর নাম, ভিসার মেয়াদ কতদিন, কোন ধরণের ভিসা ইত্যাদি।

তাহলে আসুন দেখে নিই, কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করবেন।

এখন visa.mofa.gov.sa নতুন ওয়েবসাইটে কিভাবে ভিসা চেক করবেন দেখুন :

 

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

 

সৌদি আরবের ভিসা চেক করার জন্য ভিজিট করুন- visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData এই লিংকে। এখানে আপনার Passport Number, Nationality এবং Visa Issuing Authority- Dhaka সিলেক্ট করুন। তারপর Image Code লিখে সার্চ করুন। আপনার ছবি সহ ভিসার সকল তথ্য দেখতে পাবেন।

সৌদি আরব ভিসা চেক করার পুরাতন সাইট enjazit.gov.sa পরিবর্তন করে নতুন সাইট visa.mofa.gov.sa এ নেয়া হয়েছে। তাই অনেকে বুঝেতে পারছেন না। সৌদি ভিসা স্টাম্পিং চেক করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন,

ধাপ ১ # ভিজিট করুন সৌদি ভিসা চেকিং ওয়েবসাইট- visa.mofa.gov.sa

ভিজিট করুন, MOFA Saudi visa check তারপর একদম উপরের বাম পাশের মেনু থেকে E তে সিলেক্ট করুন ইংরেজি ভাষার জন্য। তাছাড়া সরাসরি visa.mofa.gov.sa ওয়েবসাইট থেকে ভিসা চেক করার লিংক পাওয়া যাচ্ছে না।

ধাপ ২ # ভিসা চেক করুন

 

নিচের ছবির মত একটি পেইজ ওপেন হবে। এখান আপনার পাসপোর্ট নাম্বার লিখুন। Visa Type হিসেবে Work বা অন্য যে ক্যাটাগরি হয় তা সিলেক্ট করুন।

আপনার জাতীয়তা Current Nationality যেহেতু বাংলাদেশ, এটা সিলেক্ট করুন। Visa Issuing Authority যেহেতু Saudi Mission in Dhaka হবে তাই এখানে, Dhaka সিলেক্ট করুন।

সৌদি আরব ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম 6

তারপর Image Code টি সঠিকভাবে লিখে Search করুন।

ধাপ ৩ # সৌদি ভিসার তথ্য যাচাই করুন

 

পাসপোর্ট নম্বর দ্বারা মোফা ভিসা চেক করার পর আপনার ভিসা আবেদনের স্ট্যাটাস দেখতে পাবেন। যদি ইতোমধ্যে ভিসা ইস্যু হয়ে যায় বা Approve হয়ে যায়। আপনি ভিসার সকল তথ্য যেমন, Visa Number, Application Number, Visa Sponsor বা কোম্পানীর নাম ও আপনার তথ্য দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম 7

এভাবেই আপনার সৌদি আরবে ওয়ার্ক ভিসা চেক করতে পারবেন। এবার জানি কিভাবে কোম্পানীর নাম ও আপনার পেশা সম্পর্কে জানবেন।

 

সৌদি ভিসা বাংলা অনুবাদ যেভাবে করবেন

 

সৌদি ভিসা বাংলা অনুবাদ করার জন্য আপনি গুগল ট্রান্সলেটর ব্যবহার করুন। ভিসাতে কোম্পানীর নাম ও পেশা জানার জন্য, আরবী লেখা কপি করে, গুগল সার্চে পেস্ট করুন। তারপর আরবী লেখার পর লিখুন, ইংরেজি অনুবাদ। এবার Google Search করুন।

সৌদি আরবের ভিসা চেক অনলাইন বাংলাদেশ
পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি আরব ভিসা চেক করার নিয়ম 8

ভিসাতে Sponsor কে অর্থাৎ কোম্পানীর নাম এবং আপনার পেশা আরবীতে লেখা থাকে। আপনি আরবি না বুঝলে এটি Google Translator থেকে অনুবাদ করে বুঝে নিতে পারবেন।

শেষকথা

যারা বিদেশ যাচ্ছেন বা যাবেন, তাদের সবারই উচিত ভ্রমেণের পূর্বে ভিসা চেক করে নেয়া। ভিসা সঠিক কিনা, ভিসার ধরণ, পেশা ও কোম্পানীর নাম ঠিক আছে কিনা এসব এখন অনলাইনেই যাচাই করা যায়। প্রতারণার হাত থেকে বাঁচতে অবশ্যই এটি করুন।

 

সৌদি ভিসা চেক সম্পর্কে প্রশ্ন ও উত্তর

 

সৌদি আরবের ভিসা চেক করবো কিভাবে?

 

সৌদি আরবের ভিসা চেক করার জন্য, ভিজিট করুন- MOFA visa check এই সাইটে। এখানে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

সৌদি আরবের ভিসায় কোম্পানি ও পেশা কিভাবে চেক করব?

 

MOFA ওয়েবসাইট থেকে সৌদি ভিসা চেক করার পর, আপনি ভিসার Sponsor এবং Occupation দেখতে পাবেন। এই আরবী লেখা কপি করে Google Translator থেকে অনুবাদ করে চেক করতে পারবেন।

আপনাদের কোন প্রকার জিজ্ঞাসা থাকলে কমেন্ট করুন। সবাই ভালো থাকবেন।

অনলাইনে ডিজিটাল পাসপোর্ট বা ই পাসপোর্ট করার নিয়ম ও খরচ ২০২২ বিস্তারিত ছবি সহ

নতুন জন্ম নিবন্ধন আবেদন প্রক্রিয়া ছবি সহ বিস্তারিত

কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট সংশোধন

জাতীয় পরিচয় পত্র বা NID সংশোধন করার নিয়ম

নতুন জাতীয় পরিচয় পত্র বা নতুন ভোটার আইডি কার্ড করার অনলাইন পদ্ধতি

মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেছেন? রিকভার করার ৫টি উপায়

৭ ফ্রি এন্ড্রয়েড ফাইল ম্যানেজার | 7 Free Android File Manager

কিভাবে বিনামূল্যে উইন্ডোজ ১০ বা উইন্ডোজ ১১ ব্যবহার করবেন

এপস এবং ফাইল না মুছে উইন্ডোজ ১১ | Windows 11 রি-ইনস্টল করুন

১৪ টি গুরুত্বপূর্ণ উইন্ডোজ সফটওয়্যার

 

 

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top