script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-9028963340093233" crossorigin="anonymous"> #autoAds
বিকাশে অটো টাকা কাটা বন্ধের নিয়ম

বিকাশে অটো টাকা কাটা বন্ধের নিয়ম

বিকাশে অটো টাকা কাটা বন্ধের নিয়ম

এই পোস্টে বিকাশে অটো টাকা কাটা বন্ধের নিয়ম নিয়ে আলোচনা করবো। বিকাশ একাউন্ট থেকে মাঝেমধ্যে অটো টাকা কেটে নিতে দেখা যায়। এই পোস্টে আমরা সকল মোবাইল ব্যাংকিং সেবা হতে অটোমেটিক টাকা কাটা বন্ধ করার উপায় সম্মন্ধে জানার ট্রাই করবো।

প্রথমে জানা যাক আমরা এইখানে কি ধরনের পরিস্থিতির কথা বলছি। বিভিন্ন অ্যাপ্লিকেশন বা সার্ভিসে মোবাইল ফোন ব্যাংকিং সেবা (যেমন বিকাশ, নগদ, রকেট, উপায়) এর মাধ্যমে পেমেন্ট এর অপশন থাকে।

মোবাইল ব্যাংকিং সার্ভিসের মাধ্যমে পেমেন্ট শেষ করার জন্য পিন কোড এবং ওটিপি প্রদান করার পর উক্ত অ্যাপ্লিকেশন বা সেবার মধ্যে মাসিক বা সাপ্তাহিক ভিত্তিতে সাবস্ক্রাইব করার অপশন থাকে।

অনেকেই বেখেয়ালে সেসব অপশন চালু করে দেন। এর ফলে প্রতি মাসে/নির্দিষ্ট সময় পর পর মোবাইল ব্যাংকিং একাউন্ট হতে টাকা কেটে নেওয়া হয়। এ ধরনের সিচুয়েশনে কি করণীয় হতে পারে সে সম্মন্ধে এই পোস্টে আলোচনা করা হবে।

চলুন আরেকটু সোজাভাবে এই বিষয়টি বুঝার ট্রাই করি, তাহলে সমস্যার সমাধান জানা যাবে। মনে করুন কোনো ওয়েবসাইটে কোনো পরিসেবা কিনতে বিকাশের মাধ্যমে পেমেন্ট করলেন এবং উল্লিখিত ওয়েবসাইট আপনার বিকাশের ইনফরমেশন সেভ করে নিয়েছে।

আপনি ওটিপি এবং পিন কোড কোড দেওয়ার পর আপনার অনুমতিক্রমেই সেই সাইটটি বিকাশ ইনফরমেশন সেভ করতে পারবে। তাই এখানে সাইটকে দোষারোপ করে কোনো লাভ নাই। এসব ক্ষেত্রে পেমেন্ট অপশনে লেখাই থাকবে যে তারা ইনফরমেশন সেভ করবে।

এখন আপনি সার্ভিস ইউজ করুন বা না করুন, সুনির্দিষ্ট সময় পর পর উল্লিখিত ওয়েবসাইট আপনার মোবাইল ব্যাংকিং সার্ভিস থেকে টাকা কেটে নিয়ে যাচ্ছে৷ কিন্তু আপনি এই টাকা কাটা বন্ধ করতে চান। এখন এই সমস্যার সমাধান জানা যাক।

বিকাশে অটো টাকা কাটা বন্ধের নিয়ম

বিকাশে অটো টাকা কাটা বন্ধের সমাধান ১

মোবাইল ব্যাংকিং একাউন্ট হতে টাকা কেটে নিয়ে গেলে, সেই সমস্যার একের অধিক সমধান হতে পারে। এই পোস্টে প্রদত্ত যেকোনো এক বা একের অধিক উপায়ে অটোমেটিক টাকা কাটার প্রবলেম থেকে রেহাই পেতে পারেন।

চলুন জেনে নেওয়া যাক বিকাশে অটো টাকা কাটা বন্ধ করবেন কিভাবে। উল্লেখিত সমস্যার প্রথম সমাধান বেশ সহজ। উল্লেখিত অবস্থায় টাকা কেটে নেওয়ার রিজন হতে পারে কোনো সার্ভিসের জন্য একটিভ থাকা সাবস্ক্রিপশন ফি।

অনেক সময় কোনো ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন থেকে কোনো সেবা কেনার সময় তা ওয়ান-টাইম এর স্থলে সাবস্ক্রিপশন একটিভ হয়ে যায়।

আর সাবস্ক্রিপশন এর কারণে নিয়মিতভাবে বিকাশে অটো টাকা কাটা  হয়। এ যদি হয়ে থাকে টাকা কাটার কারণ, তাহলে টাকা কাটা ওয়েবসাইটে প্রবেশ করে নিজের একাউন্টে সাইনইন করে সাবস্ক্রিপশন রিনিউয়াল অফ করে দিন। এতে বিকাশে অটো টাকা কাটা প্রবলেম সমাধান হয়ে যাবে।

বিকাশে অটো টাকা কাটা বন্ধের সমাধান ২

আবার কল্পনা করুন উক্ত ওয়েবসাইটে কোনো ধরনের সাবস্ক্রিপশন রিনিউয়াল প্ল্যান দেখতে পাচ্ছেন না, অথচ প্রতি মাসে ঠিকই টাকা কেটে যাচ্ছে। এ ধরনের সিচুয়েশন ওয়েবসাইটের কোনো টেকনিক্যাল সমস্যার কারণে হতে পারে। তাই এই ধরনের অবস্থায় উল্লিখিত ওয়েবসাইট কাস্টমার সাপোর্ট এর সাথে যোগাযোগ করে সমস্যার সমাধানের ট্রাই করতে পারেন।

প্রায় প্রত্যেকটি ওয়েবসাইটের Contact পেজে উক্ত ওয়েবসাইটের সাপোর্ট টিমের সঙ্গে যোগাযোগের নাম্বার ও ইমেইল থাকে। এসব তথ্য ব্যবহার করে ওয়েবসাইট ম্যানেজমেন্ট এর সাথে যোগাযোগ করে ঝামেলার সমাধান করা যেতে পারে।

বিকাশে অটো টাকা কাটা বন্ধের সমাধান ৩

এবার আসি তৃতীয় সমাধানে। এই প্রক্রিয়ায় টাকা কাটা সার্ভিস অফ করা একই সঙ্গে সবচেয়ে সহজ । কথা বলছি মোবাইল ব্যাংকিং হেল্পলাইনে কল করে বিষয়টি জানানো সম্পর্কে।

আপনার ব্যাংকিং একাউন্ট থেকে টাকা কেটে নিয়ে গেলে তা ব্যাংকিং একাউন্টের হেল্পলাইন নাম্বারে ফোন করে জানাতে পারেন। এখানে আপনার পরিচয় প্রুফ করতে পারলে তবেই মোবাইল ব্যাংকিং হেল্পলাইন যথাযথ হেল্প করতে পারবে।

বিকাশ, নগদ, উপায়, রকেট সহ সকল ধরনের মুঠোফোন ব্যাংকিং প্রতিষ্ঠানের নিজেদের হেল্পলাইন নাম্বার আছে, যেখানে ফোন করে আপনার ঝামেলার কথা জানাতে পারেন। বিকাশ এর অনলাইন লাইভ চ্যাট সুবিধা রয়েছে যা ব্যবহারে এ প্রক্রিয়া আরো সোজা হয়ে যায়। বিকাশ কাস্টমার সার্ভিস পেজে যেতে ক্লিক করুন – বিকাশ কাস্টমার সার্ভিস

উল্লেখ্য যে হেল্পলাইন বা লাইভ চ্যাটে যোগাযোগের পর একাউন্ট রিলেটেড কোনো ধরনের একশন গ্রহণে অবশ্যই আপনার পরিচয় প্রমাণ করতে হবে। এরপর সাপোর্ট টিম আপনার লেনদেনের ডিটেইলস ইনফরমেশন জেনে সে অনুসারে আপনাকে সহযোগিতা করবে।

শেষকথা

এভাবে নানারকম উপায়ে মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকে অটোমেটিক টাকা কাটার বিষয়টি সমাধান করা যায়। আপনার মোবাইল ব্যাংকিং একাউন্ট হতে অটোমেটিক টাকা কাটলে ঘাবড়ে না গিয়ে উল্লেখিত নির্দেশনা ফলো করুন এবং বিপদের সমাধান করুন।

 

মোবাইল দিয়ে টাকা আয় করার ১৫টি উপায়

মোবাইলের পাসওয়ার্ড ভুলে গেছেন? রিকভার করার ৫টি উপায়

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়?

মোবাইল ফোন স্লো থেকে ফার্স্ট করার ৫টি উপায়

লাইভ খেলা দেখার সফটওয়্যার এবং ওয়েবসাইট

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top